মন খারাপের কবিতা • Bangla Sad status • Bangla Kobita (বাংলা কবিতা)

Bangla sad status মন খারাপের কবিতা

Bangla sad status মন খারাপের কবিতা
বন্ধুগন আজ আমি আপনাদের সাথে শেয়ার করেছি মন খারাপের কবিতা, স্ট্যাটাস, ছবি, এবং মন খারাপের উক্তি।  এই মন খারাপের কবিতা গুলি নিশ্চয়ই আপনাদের মন বুলাবে ।

চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেও,সুখটাকে একটু খুঁজে নিতে।কিন্তু, দুঃখের মেঘগুলো এতো কালো যে,তার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না..!!!
"ঘৃনা আর ভালবাসার দুরত্ব বুঝি বেশী নয়।মানুষের মনে তারা পাশাপাশি দুটিপাখির মত বাস করে।একজনকে ডাকদিলে অন্যজনও ডেকে ওঠে।
"খুব ইচ্ছা করে দূরের এই পথটা ধরে চলে যাই অনেক অনেক দূরে !!একা একা অথবা সাথে থাকবে তুমি কিন্তু যখনই ভাবি তুমি কি আমার সাথে থাকবে?কি এক বিষন্নতা আমাকে জড়িয়ে ধরে যেন এমনটা তুমি আমার হয়েও আমার নও !! "
"কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে,, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.. আর কেউ যদি না দেখে কাঁদে,, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!! "
"কেউ দুঃখ পেয়ে সুখী,, কেউ দুঃখ দিয়ে সুখী,, কেউ হাসতে পেরে সুখী,, কেউ বেশি বেশি কথা বলে সুখী,, কেউ কথা গুলা নিরবে শুনে সুখী,, তবে কেউই প্রকৃত সুখী না, কিন্তু অভিনয়ে সবাই সুখী..!! "
"কিছু মানুষ ক্ষতি করার সময় কিছুই মনে রাখেনা আবার নিজে বিপদে পড়লে সাহায্য চাইতেও তাদের বাধেনা তাদের সাহায্য না করলেও শুনতে হয় স্বার্থপর জাতীয় শব্দ ‘’ "
"কি অপরাধ ছিলো আমার?খুব বেশি ভালোবেসে ছিলাম,এটাই কি ছিলো আমার অপরাধ?কেনো আমার জীবন টা নিয়ে খেলা করলে ও রকম?পৃথিবীতে নাকি দুইটা জিনিস পাওয়া খুব কষ্ট সাধ্য। ১) মনের মানুষ। ২) মানুষের মন।সত্যি আজ দু চোখের জল দিয়ে সেটা বিশ্বাস করতে হচ্ছে। "
"কাল সারারাত তোমায় ভেবে কেদেঁছি ,তোমায় ছাড়া থাকতে হবে তা মেনে নিয়েছি তুমি সুখে থাকো আমায় ছাড়া এর বেশি চাইনা কিছু আর !!! "
"কাউকে দুঃখ দিয়ে বেঁচে থাকারচেয়ে দুঃখ নিয়ে বেঁচে থাকা অনেক ভাল।কারণ নিজের কষ্টের জন্যকারো কাছে জবাবদিহি করতে হয় না।কিন্তু অন্যকে কষ্ট দিলে জীবন ভরে তারঅভিশাপ মাথায় নিয়ে চলতে হয়। "
"কাউকে কাঁদিয়ে যদি নিজেকে বড়ভাবো,তাহলে সেটাই হবে সবচেয়ে বড়ভুল।কারন বিধাতা একান্তই কারো জন্য কষ্টসৃষ্টি করে রাখেনি।মনে রেখো অভিশাপবলে একটি কথা আছে,আর তোমারদেওয়া কষ্টের অভিশাপে তুমিও একদিনকাঁদবে। "

Bengali sad shayari মন খারাপের উক্তি



"কষ্টে ভরা জীবন আমার,, দুঃখ ভরা মন,, মনের সাথে যুদ্ধ করে আছি সারাক্ষন.. তারার সাথে থাকি আমি,, চাঁদের পাশাপাশি,, আজব এক ছেলে আমি দুঃখ পেলেও হাসি..!! "
"কষ্টে তো কষ্টই থাকে।কিনতু সেই কষ্টে অন্য কিছুর ছোঁয় মনে হয়,যখন ভালোবাসার মানুষটি কষ্ট দেয়।আবার,সকল কষ্টকেই তুচ্ছ মনে হয়,যখন সেই কষ্ট দেবার মনুষটিই ভালোবেসে জন বলে ডাকে। "
"কষ্ট বুকে চেপে একলা থাকি,, কান্নার নোনাজল অধরে মাখি,, লাভ কি বৃথা মনে কষ্ট চেপে,, আয় না ফিরে তুই আমারি বুকে..!! "
"একাকীত্ব তোমাকে জীবনের চরম সেই শিক্ষাটি দিয়ে দেবে .যেটা তোমাকে জীবনের বাকি পথগুলো চলতে সাহায্য করবে . "
"একটা সময় হারিয়ে যায়,অনেক সময়ের মাঝে.... একটা সম্পর্ক হারিয়ে যায় একটা কথার ভুলে....একটা মন ভেঙ্গে যায় ছোট্ট অপমানে!!....একটা জীবন শেষ হয়ে যায় একটু অভিমানে...!! "
"এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে,, সেইজলের ফোটা সুধু তোমার কথা বলে.. মনেরকথা বুঝনা তুমি মুখে বলি তাই,, শত আঘাতেরপরেও তোমায় ভালবেসে যাই..!! "
"আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম,,বৃষ্টিতে ভিজে গেলো ...আকাশে লিখলাম,,আকাশ মেঘে ঢেকে গেলো ...কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,,ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে....!! "
আমি চাইনি তুমি কখনো কষ্ট পাও, আমি চেয়েছি তুমি সুখী হও, তাইতো কোনো অভিযোগ করিনি অকারণে চলে গেছো বলে, আমি চাই আমার ভালবাসার মানুষটি সুখে থাকুক যেইখানেই থাকুক, কারণ ভালোবাসা মানে তো সুখের নীড়, তাই আমার ভালোবাসা আমাকে যতই কষ্ট দিক, আমি চাই তার বিনিময় যেন সেই সুখে থাকে, আর তার সুখই আমার সুখ ।
"আমি চলে যাবো তোমাকে ছেড়ে অনেক অনেক দূরে চাইলেও তুমি আর আমাকে ছুতে পারবে না !!মিস করবে কি ? আমার বিরহে চোখের কোণে একফোটা অশ্রুকণা ঝরবে কি?নাকি ভালো থাকবে তুমি আমাকে ছাড়াই নতুন কাউকে সাথী করে ??
"আমি কষ্টের স্মৃতি নিয়ে, করি বসবাস ... আমায় নিয়ে কখনো, করোনা উপহাস ... আমার জীবনটা হল, একটা দুঃখের ইতিহাস ... এটাই আমার ভাগ্যের, নির্মম পরিহাস । "
আরো পড়ুন: ভালোবাসার কবিতা

Sad status Bangla মন খারাপের স্ট্যাটাস


"আমার যদি একটা পৃথিবী থাকত.তা হলে সেখানে যেয়ে চিৎকার করে কাঁদতাম. কেন যান তুমার দেওয়া স্মৃতি এত যন্ত্রনা দেয় আমাকে যা সহিবার মত শক্তিআমার মাঝে নেই…!! "
"আমার কান্নাটা চোখেই থাক সেটা না হয় নাইবা ঝরলো; মনের গহীনে কষ্ট লুকিয়ে তোমার হাসিটাই না হয় দেখে যাই, কি বা ক্ষতি তাতে ভালবাসা তো এমনই হয়। "
"আমায় তুমি কষ্ট দিয়ে যদি সুখি থাকো তাহলে আমি পৃথিবীর সব চেয়ে সুখি মানুষ, আমার কাছ থেকে দুরে থেকে যদি তুমি খুশি হও তাহলে আমি খুশি। কারণ তোমার সুখ এই আমার সুখ। "
"আবেগের কাছে আমি স্বাথপর। বিবেকের কাছে আমি পরাজিত।বাস্তবের কাছে আমি সপ্নহীন। জীবনের কাছে আমার সব অভিনয়।আর আমার মাঝে আমি সিমাহীননিঃস্ব একজন। "
"আজ না খুবএকা একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো!ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে! তোমাকে ছাড়াযে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়! "
"আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে ___ মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে ___ পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পরে ___ আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে...!! "
"অনেকটা পথ হেঁটে এসেও হয়নি হাঁটা তোমার পাশে..জানালাটায় মাথা রেখে ঘুমিয়ে পড়ি গল্প শেষে..। তবুও কারো প্রশ্নের জবাবে ঠোঁটের কোণে নিষ্প্রাণ হাসি ঝুলিয়ে বলি, এই বেশ ভালো আছি.....! "
"কষ্ট গুলো যদি কাগজ হতো,আগুন দিয়ে পুড়ে ছাই করে দিতাম।কিনতু কষ্ট গুলো হল আগুন যা আমাকে কাগজের মত পুড়ে ছাই করে দিচ্ছে। "
পৃথিবীর শ্রেষ্ঠ পাগলামি হলো কাউকে ভালোবাসা, কারণ ভালোবাসার আগে আমরা জানি ভালোবাসাই প্রচুর পরিমান কষ্ট আছে, তারপরও আমরা সেই ভালোবাসার পিছে ছুটি, আর জেনে শুনে কষ্টকে আপন করে নিই, আর সেইটা হলো বড় পাগলামি..
যখন তোমাকে খুব মিস করি,যখন মন খারাপ হয়,তখন ঐ আকাশের দিকে তাকিয়ে থাকি জানি সেখানে তোমাকে দেখব না কিন্তূ এই ভেবে সান্তনা পাই যে দুজনে এক আকাশের নিচেইতো আছি..

Bengali sad shayari মন খারাপের উক্তি

Read More: Bangla Bhalobasa Kobita
ছোট থাকতে জীবনটা অনেক সহজ সরল ছিল, কখনো কখনো কোন কারনে অভিমানে একটু আধটু মন খারাপ হতো বটে- কিন্তু অকারনে হুট করেই মন খারাপ হয়ে যাওয়ার বালাইটা ছিলই না! মন খারাপ হলে কিছুই ভাল লাগবেনা এটাই স্বাভাবিক। আমারও ভাল লাগেনা। এমনিতে কোন কারনে মন খারাপ হলে, কোন ব্যাপার না। সময়ে সেরে যায়। কিন্তু যখন কোন কারন ছাড়াই মন খারাপ হয়ে যায় আর স্মৃতির শহর থেকে সব মন খারাপের কস্তগুলো এসে জাপটে ধরে বসে, তখন সত্যি সত্যি মেজাজ ও মন খারাপ হয়ে যায়।
প্রতি শহরের রাস্তার অলিগলিতে কয়েকটা পাগলা ঝিমায়.. তাদের পাগল হওয়ার পিছনেও রয়েছে কোনো এক মায়াবতীর স্বার্থপরতার গল্প।
স্বপ্নগুলো সমুদ্রের ঢেউয়ের মতো। সমুদ্রের ঢেউগুলো কিনারে আসতে আসতেই যেমন বিলীন হয়ে যায়, তেমনি বাস্তব তার সম্মুখীন হওয়ার ঠিক আগের মুহূর্তেই স্বপ্নগুলো তার অস্তিত্ব হারায়......
গভীর রাত কখনো বর্তমানের কথা বলে না, কিছু ব্যর্থ অতীতকে মনে করিয়ে দেয়!!!!
তোমাকে হয়তো নিজের মতো করে কখনো পায়নি, তবুও তোমার কথা মনে হলেই চোখ দুটো ভিজিয়ে ফেলি মনের অজান্তে'
এই রঙের দুনিয়ায় আমার চাওয়ার কিছু নাই, রোজ হাশরে চাইবো তোকে খোদার খাজানায়'
জীবনে তারাই সফলকাম, যারা মন খারাপের সময় যথেষ্ট ধৈর্য ধারণ করে এবং এই সময় টিকে বেচেনে সাফল্যের একমাত্র হাতিয়ার হিসেবে
একা একা থাকতে কষ্ট হলেও ভালো আছি !
চিৎকার করে কখনও নিজেকে নির্দোষ প্রমান করা যায়না ! মাঝে মাঝে চুপ থাকতে হয় ।
ভেতরে ভেতরে ভাঙছি যে আমি রোজ , নেয়নি তার কেউ কোনদিন খোঁজ !

তাহলে বন্ধুরা আজকে এই পর্যন্ত, উপরিউক্ত মন খারাপের কবিতা এবং উক্তি গুলি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন । অবশেষে আপনার কাছে একটি আবদার রাখবো, যেভাবেই আপনার নিকটে দুঃখ আসুক না কেন? মনকে শক্ত করে এগিয়ে চলুন সামনের দিকে। ইনশাআল্লাহ এই মন খারাপের গল্পের শেষে সাফল্য আপনার দরজায় অবশ্যই কড়া নাড়বে' শুভকামনা আপনার জন্য।

Post a Comment

Previous Post Next Post

Recent Posts