ভালোবাসার শায়েরি bangla bhalobasa shayari | bengla love story shayari

Bangla bhalobasa shayari ভালোবাসার শায়েরি



Bangla bhalobasa shayari


আমি তোমাকে খুব ভালবাসতে চাই''তার বিনিময়ে আমি কিছু চাইনা'' শুধু চাই তোমার হদয় একটু জায়গা''যেখানে থেকে আমি সারা জবীন তোমাকে ভালবেসে যাবো।
I Love U শোনার চেয়ে,I Trust U কথাটার মূল্য অনেক বেশি.!!কারণ ভালো সবাই কে বাসা যায়, কিন্তু বিশ্বাস সবাইকে করা যায় না।
এমন এক জনকে খুব মিস করি যে শক্ত করে বুকের মাঝে থরে রাখবে আর বলবে তোমার ব্যাথাতে আমার ও কষ্ট হয়!!
চাইলে খোঁজ না নিয়ে থাকা যায়!! কিন্তু ভুলে থাকা যায় না।মনে পরবেই _____-হয়তো কোন এক কাক ডাকা ভোরে! √নয়তো অন্ধকারাচ্ছন্ন কোন রাতে। √অথবা,,,,,, এই দুইয়ের মধ্যবর্তী কোন একটা সময়ে।
আমি অনেক লাকি । কারন, তোমার কাছে কোনো নোটিফিকেশন যায়না, যদি যে তাহলে তুমি কখনো ঘুমাতে পারতে না।
সেই মেয়েটি অনেক সৌভাগ্যবতী ! যে ভালোবাসার মানুষটির ঘারে মাথা রেখে মনের সব কথা বলার মত সুন্দর একটা মন পেয়েছে।
যখন দূরে থাকি তখন হাজারো কথা মনের মধ্যে সাজাই তোমাকে বলবো বলে! কিন্তু, যখন তুমি সামনে চলে আসো তখন আমি আর আমার কথা গুলো সব এলোমেলো হয়ে যায়।
আমি শুধুই ভুল বুঝতাম ভাবতাম তুই থাকবি পাশে সারাজিবন,কিন্তু অবশেষে বুঝতে পারলাম আঁধারে সবাই দুরে সরে যায়!"পাশে আছি"সেটা তো শুধু মুখেই বলে!!
দূরে থাকলে ভালোবাসা কমে যায় নাহ, আর কাছে থাকলে ভালোবাসা বেড়ে যায় নাহ… ভালোবাসা থাকবে ততোক্ষন,যতক্ষন আপনার বিশ্বাস টা অবিশ্বাসের থেকে দূরে থাকবে !
তুমি এলে যেন অবাক শ্রাবণেরই সুখ পলক চোখের যাক থেমে, দেখে ওই মুখ ভাসলো মেঘে পরাণ আমার, উদাসী মন কান পেতে শুনতে পাবে বুকের কাঁপন।

বাংলা ভালোবাসার শায়েরি Bhalobasa shayari in Bengali

বাংলা ভালোবাসা শায়েরি


ভুলিনি ত আমি তোমার মুখে হাসি আমার গাওয়া গানে তোমাকে ভালবাসি??আসো আবার ও কাছে হাতটা ধরে পাশে তোমায় নিয়ে যাব আমার পৃথিবীতে??
আমি জানিনা কেন জানিনা,কোন সে মায়াতে পরছি বাধা....আমি পারিনা আর তো পারিনা,ভুলে থাকতে তোমায় একা......আমি জানিনা বুঝিনা এটাই কি ভালবাসা ?
যদি বৃষ্টি হোতাম তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম ।চোখে জমা বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম ।মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,কষ্ট আর পারতো না তোমায় অকারণে কষ্ট দিতে..!
একজন প্রকৃত প্রেমিক শত শতমেয়েকে ভালবাসে না..বরং সে একটি মেয়েকেই শত উপায়ে ভালোবেসে থাকে..!!
ভালোবাসা কোন কিছু দেখে হয় না,ভালোবাসা এমনিতেই হয়ে যায়,কোন কিছু দেখে ভালোবাসা হলে সেটা ভালোবাসা না ভালোলাগা পর্যন্ত হতে পারে।
যাহাকে ভালবাসি, সে যদি ভাল না বাসে, এমন কি ঘৃণাও করে, তাও বোধ করি সহ্য হয়, কিন্তু যাহার ভালবাসা পাইয়াছি বলিয়া বিশ্বাস করিয়াছি, সেইখানে ভুল ভাঙ্গিয়া যাওয়াটাই নিদারুন। পূর্বেরটা ব্যথাই দেয়, কিন্তু শেষেরটা ব্যথাও দেয়, অপমানও করে। আবার এ ব্যথার প্রতিকার নাই, এ অপমানের নালিশ নাই।
ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে
চাঁদের চেয়ে বেশি সুন্দর তুমি আমার কাছে,তোমায় ছাড়া এখন আমি থাকবো কি করে !রাতের আকাশে চাঁদ হাসে জানি, তার চেয়ে অধিক সুন্দর তোমার হাসি খানি।ফিরে এসো তুমি বন্ধু আমারি কাছে,সারা জীবন থেকো বন্ধু আমার আসে-পাশে!
মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে,তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে,তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা,সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা ।
খুজে দেখো মনের মাঝে, আছি আমি স্বপ্নের সাঁজে, তোমার ওই চোখের তারায়, হাজার স্বপ্ন এসে দাঁড়ায়,সুখের সে স্বপ্নের মাঝে পাবে তুমি আমায় ।
আরো পড়ুন: ভালোবাসার কবিতা


মনে পড়ে তোমাকে যখন থাকি নীরবে ভাবি শুধু তোমাকে সবসময় অনুভবে স্বপ্নে দেখি তোমাকে চোখের প্রতি পলকে আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে
শুধু তুমি আছো তাই, আমি কথা খুঁজে পাই, দূর হতে আমি তাই, তোমায় দেখে যাই তুমি একটু হাসো তাই, আমি চাঁদের মিষ্টি আলো পাই
হাজার তারা চাইনা আমি, একটা চাঁদ চাই, হাজার ফুল চাইনা আমি একটা গোলাপ চাই. হাজার জনম চাইনা আমি একটা জনম চাই, সেই জনমে যেন শুধু তোমায় আমি পাই
দুঃখ আছে মনে মনে, বলবো আমি কার সনে, শোনার মতো মানুষ নাই, তাই নিজের কষ্ট নিজেই পাই, যেদিন পাবো তার দেখা, বলবো আমার মনের সব কথা
আমি হলাম আকাশ, কষ্ট আমার মেঘ, জোস্না আমার আবেগ, বৃষ্টি আমার কান্না, রোদ আমার হাসি, কি করলে বুঝবে- বন্ধু তোমায় আমি কত ভালোবাসি !
তুমি বৃস্টি ভেজা পায়ে সামনে এলে মনে হয়- আকাশের বুকে যেন জল ছবি এঁকে যায় . তুমি হাসলে বুঝি মনে হয়, স্বপ্ন আকাশে পাখি ডানা মেলে দেয়
তোমার জন্য মেঘ গুলো ভেসে যাচ্ছে আকাশে, তোমার জন্য স্বপ্নঘুড়ি উড়ছে ভেসে বাতাসে, তোমার জন্য আছে আমার বুক ভরা ভালোবাসা, এই কথা জানে শুধু আমার বিধাতা
আজ ছন্দ মহলে মিলছে দুটি মন, মনে মনে বলবে ওরা কথা যে সারাক্ষন, কথার মাঝে থাকবে গভীর ভালোবাসা, ভালোবাসার মাঝে থাকবে দুটি মনের বেকুলতা
কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে, বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.. আর কেউ যদি না দেখে কাঁদে, বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে..!
যে ভালবাসা বুঝেনা, তাকে ভালবাসা শিখাতে যাবেন না! কারন সে ভালবাসা শিখবে আপনার কাছে, কিন্তু ভালবাসবে অন্য জনকে! আর কষ্ট পাবেন আপনি।

Bengali love story shayari

Bengali love story shayari


কাউকে দুর থেকে ভালবাসাই সব থেকে পবিত্র ভালোবাসা। কারন, এ ভালোবাসায় কোন রকম অপবিত্রতা থাকে না, কোন শারীরিক চাহিদা থাকে না। শুধু নীরব কিছু অভিমান থাকে, যা কখনো কেউ ভাঙায় না। কিছু অশ্রু বিন্দু থাকে, যা কেউ কখনো মুছতে আসে না। আর সবার অজান্তে আড়ালে একা যেখানে একজনই রানী/রাজা।
কাউকে দুর থেকে ভালবাসাই সব থেকে পবিত্র ভালোবাসা।
“ভালোবাসা” শব্দটা হয় না কখনো পুরানো.. হয় না কখনো মলিন.. হয় না ধূসর কিংবা বর্নহীন.. যা শুধু রংধনুর রঙে রঙিন.. হোক না সেটা এপার কিংবা ওপারের.. তারপরেও ভালোবাসা তো শুধুই ভালোবাসা!
শুধু কাছে পাওয়ার জন্য ভালবাসা নয়। শুধু ভালো লাগার জন্য ভালবাসা নয়। নিজের সুখ বিসর্জন দিয়ে ভালোবাসার মানুষকে সুখী রাখার নামই ভালবাসা।
যখন কেউ কারো জন্য কাঁদে সেটা হল আবেগ। যখন কেউ কাউকে কাঁদায় সেটা হল প্রতারনা। আর যখন কেউ কাউকে কাঁদিয়ে নিজেও কেঁদে ফেলে! সেটাই হল প্রকৃত ভালবাসা!
মন নেই ভালো, জানিনা কি হলো। পাসে নেই তুমি, কি করি আমি। পাখী যদি হতাম আমি এই জীবনে, তোমায় নিয়ে উড়ে যেতাম অচিন ভূবনে। তুমি কি যাবে আমার সাথে?
যদি বলো তোমার কথা মনে পড়ে কতবার? আমি বলব চোখের পাতা নড়ে যতবার। যদি বলো তোমায় ভালবাসি কত? আমি বলব আকাশে তারা আছে যত..!!
যারা ভালবাসা নিয়ে খেলা করে, তারাই ভালবাসা পায়। আর যারা মন থেকে ভালবাসে, তারা ভালবাসা পায়না। ঠিক কিনা?
একটু ভালোবাসা দিবি? যে ভালোবাসায় থাকবে না কোন দুঃখ, থাকবে না, না পাওয়ার যন্ত্রনা, থাকবে না মায়া কাঁন্না, থাকবে শুধু সীমাহীন অনুভূতি, যেই অনুভূতি কে সাথী করে কাটিয়ে দিবো সারাটা জীবন।
বন্ধু আমি চাইনা তোমার অসীম সুখের ভাগ, কিন্তু যখন থাকবে দুঃখে দিও আমায় ডাক, তোমার মুখে কান্না নয় দেখতে চাই হাসি, মনে রেখো বন্ধু তোমায় অনেক ভালোবাসি !
Read More: Bangla Bhalobasa Kobita

তুমি যদি বাসো ভালো, চাঁদের মতো দেব আলো, যদি আমায় ভাবো আপন, হব তোমার মনের মতন, নদী যেমন দেয় মোহনা, তেমনি আমি তোমার উপমা।
ভালবাসার এস এম এস হয়ে থাকবো আমি তোমার হৃদয় জুড়ে, প্রেমের এস এম এস রিংটোন হয়ে বাজবো আমি মিষ্টি মধুর সুরে, কখনো ভেবোনা আমি তোমার থেকে দুরে, বন্ধু হয়ে আছি আমি তোমার নয়ন জুড়ে।
ভালবাসা মানে আবেগ দ্বারা নিয়ন্ত্রিত হৃদয়ের অভ্যন্তরীণ একটা অনুভুতি, যা কেবল – শুধু মাত্র ভালবাসার মানুষের সামনে ভাষায় অথবা আচরণে প্রকাশ হয়।
এক বিন্দু জল যদি চোখ দিয়ে পড়ে, সেই জলের ফোটা সুধু তোমার কথা বলে.. মনের কথা বুঝনা তুমি মুখে বলি তাই, শত আঘাতের পরেও তোমায় ভালবেসে যাই..!!
অল্প অল্প মেঘ থেকে, হালকা হালকা বৃষ্টি হয়। ছোট্ট ছোট্ট গল্প থেকে, ভালোবাসা সৃষ্টি হয়। মাঝে মাঝে স্বরন করলে, সম্পর্কটা মিষ্টি হয়।
একটা মেয়ে একটি ছেলেকে যত বেশী ভালোবাসে, তার চোখের দিকে তাকাতে সে তত বেশী লজ্জা বোধ করে। আর একটা ছেলে একটা মেয়েকে যত বেশী ভালোবাসে, তার বেশী সে তার ভালোবাসার মানুষটিকে হারানোর ভয়ে ভীত থাকে।
তোমার সুখের জন্য যদি তোমাকে ভুলে যেতে হয়, তাহলে আমি ভুলে যেতে রাজি… ভুলতে হয়তো কোনদিনও পারবো না, তবে ভুলে থাকার অভিনয় করতে পারবো!
জীবন হল বাঁচার জন্য। মন হল দেবার জন্য। ভালোবাসা হল সারা জীবন পাশে থাকার জন্য। বন্ধুত্ব হলো জীবন কে সুন্দর করার জন্য।
প্রথম দেখায় কখনো ভালোবাসা হয় না। যা হয় তা হল ভালো লাগা। আর সেই ভালো লাগা নিয়ে ভাবতে থাকলে সৃষ্টি হয় ভালবাসা।
প্রথম দেখায় কখনো ভালোবাসা হয় না। যা হয় তা হল ভালো লাগা। আর সেই ভালো লাগা নিয়ে ভাবতে থাকলে সৃষ্টি হয় ভালবাসা।



Post a Comment

Previous Post Next Post

Recent Posts